বিশ্ববাংলা

স্পেনে প্রবাসীদের মধ্যে নগদ অর্থ বিতরণ

স্পেনে করোনাসংকট মোকাবেলায় প্রবাসীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছে দেশটির বাংলাদেশ দূতাবাস। গত মঙ্গলবার মাদ্রিদ দূতাবাস প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সম্প্রতি দূতাবাসের অনুরোধের ভিত্তিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মাধ্যমে দুই দফায় প্রবাসীদের জন্য ২৫ লক্ষ টাকা অনুদান দেয়া হয়। ২৭ হাজার ইউরো সমমূল্যের এ অনুদানের সাথে দূতাবাসের কর্মকর্তাদের ব্যাক্তিগত অনুদান আরো ১ হাজার ইউরো যুক্ত করে মোট ২৮ হাজার ইউরো প্রবাসীদের দেয়ার জন্য প্রস্ততি নেয়া হয়।

অনলাইনে আগ্রহীদের আবেদন গ্রহন শেষে যাচাই বাছাই করে মাদ্রিদে ৪০০ জন, বার্সেলোনায় ৪৫৩ জন, এবং মালাগা, টেনেরিফ, মায়োর্কা, সেভিয়া সহ অন্যান্য অঞ্চলের ৮০ জন মিলিয়ে সর্বমোট ৯৩৩ জনকে আর্থিক অনুদান দেয়ার জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

গত ২মে থেকে শুরু করে এ পর্যন্ত ৮০৮ জন প্রবাসীকে এ আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। এবং বাকীদেরকেও দেয়া হবে বলে জানানো হয়েছে। এদিকে দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৩ জন বাংলাদেশী। মৃতদের প্রত্যেকের পরিবারকে ৩ লক্ষ টাকা করে অনুদান দেয়ার কার্যক্রম চলমান রয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close