দেশবাংলা

প্রথমবারের মতো দুই রোহিঙ্গার করোনা শনাক্ত

কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় দুই রোহিঙ্গা সহ আরও ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৯ জন, চকরিয়া উপজেলায় একজন এবং দু’জন রোহিঙ্গা শরণার্থী। এ নিয়ে কক্সবাজার জেলায় বৃহস্পতিবার (১৪ মে) পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩২ জনে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার ১৮৬ জনের স্যাম্পল টেস্টের মধ্যে এই ১২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া পাঁচ জন পুরনো রোগীর ফলোআপ রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ১৬৯ জনের রিপোর্ট নেগেটিভ। এ পর্যন্ত কক্সবাজার মেডিক্যালে নমুনা পরীক্ষায় ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সেখানে বান্দরবানের ৯ জন, চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার সাত জন।

করোনা পজিটিভ হওয়া ১২৯ জনের মধ্যে চকরিয়ায় ৩৭ জন, কক্সবাজার সদরে ৩৫ জন, পেকুয়ায় ২০ জন, মহেশখালীতে ১২ জন, উখিয়ায় ১৪ জন, টেকনাফে সাত জন, রামুতে চার জন এবং রোহিঙ্গা শরণার্থী শিবিরের দুই জন। যে দুজন রোহিঙ্গ আজ আক্রান্ত হলেন, তাদের একজন উখিয়ার লম্বাশিয়া এবং অপরজন কুতুপালং ক্যাম্পের বাসিন্দা।

গত ৪৪ দিনে কক্সবাজার মেডিক্যালের পিসিআর ল্যাবে মোট তিন হাজার ৩৬২ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছে। সূত্র: বাংলা ট্রিবিউন

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close