অন্যান্যবাংলাদেশ

দেশে মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১২০২ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল সংখ্যা ২০ হাজার  ৬৫ জন। । এছাড়া মারা গেছেন আরও ১৫ জন। মোট মৃতের সংখ্যা ২৯৮ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরো ২৭৯ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৮৮২ জনে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে আরো বলা হয়, করোনা ভাইরাস শনাক্তে মোট ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করা হয় এবং এখন পর্যন্ত একদিনে সর্বাধিক ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আরো ১ হাজার ২০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫ জনে।

এদিকে, ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়ানো হয় সেই ছুটি, যা এখনও অব্যাহত আছে। চলমান এ ছুটি আরেক দফা বাড়ি ৩০ মে পর্যন্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সপ্তম দফায় ছুটি বাড়িয়ে এ আদেশ জারি করা হয়।

অন্যদিকে, ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তথ্যানুযায়ী, এ পর্যন্ত ৩ লাখ ৩ হাজার ৩৫১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। চীনের পরে ইউরোপের বিভিন্ন দেশ ও আমেরিকাকে মৃত্যুপুরীতে পরিণত করা করোনার তাণ্ডব এখনও চলছেই।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close