আন্তর্জাতিকএশিয়া

করোনা: ভারতে ২৪ ঘণ্টায় ১০০ জনের মৃত্যু

প্রতিবেশি দেশ ভারতে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে ১০০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু হলো আড়াই হাজারেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৮২ হাজার। একদিনেই সেখানে শনাক্ত হয় প্রায় ৪ হাজার করোনা রোগী।

দেশটিতে ১৮ই মে থেকে শুরু হতে যাওয়া চতুর্থ ধাপের লকডাউন চলাকালে সারাদেশেই সীমিত আকারে বাস ও প্লেন চালু হতে পারে বলে খবর জানাচ্ছে গণমাধ্যম। বাসগুলো চলাচল করবে একমাত্র কম ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতেই। তবে ৩০শে জুন পর্যন্ত কোন ট্রেন চলবে না। এই সময় পর্যন্ত টিকিট কেটে থাকলে পুরো অর্থই ফেরত পাবেন যাত্রীরা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২৩৭৭। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত হয়েছেন ৮৭ জন। মৃত্যু হয়েছে ২১৫ জনের। সুস্থ হয়েছেন ৭৬৮ জন। যদিও রাজ্য সরকারের হিসেব বলছে, করোনায় মৃত্যু হয়েছে ১৪৩ জনের।

অন্যদিকে, করোনার সংক্রমণের শুরু থেকেই সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। তা সে সংক্রমণের দিক থেকেই হোক বা করোনায় মৃত্যু সংখ্যায়। দেশে মোট করোনা আক্রান্তের এক-তৃতীয়াংশই মহারাষ্ট্রের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৫২৪। মৃত্যুর নিরিখেও দেশের মধ্যে শীর্ষস্থানে এই রাজ্য। মোট মৃতের সংখ্যা ১০১৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০৫৯ জন।

সংক্রমণের নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৬৭৪ জন। এর পরই রয়েছে গুজরাত। এ রাজ্যে মোট আক্রান্ত ৯৫৯১ জন। মৃত্যুর নিরিখেও মহারাষ্ট্রের পরই এই রাজ্য। গুজরাতে ইতিমধ্যেই ৫৮৬ জনের মৃত্যু হয়েছে।

গুজরাতের পর রয়েছে দিল্লি। এখানে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৮ হাজার। আক্রান্তের নিরিখে এর পর রয়েছে রাজস্থান (৪৫৩৪), মধ্যপ্রদেশ (৪৪২৬), উত্তরপ্রদেশ (৩৯০২) এবং অন্ধ্রপ্রদেশ (২২০৫)। করোনার সংক্রমণ হাজার ছুঁতে চলেছে এমন রাজ্যের মধ্যে রয়েছে বিহার। সেখানে আক্রান্তের সংখ্যা ৯৯৪। কর্নাটক (৯৮৭), জম্মু-কাশ্মীর (৯৮৩)। সূত্র: আনন্দবাজার ও কোলকাতা২৪

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close