দেশবাংলা

সরকারি প্রণোদনা চেয়েছে বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের রিপোটার্স ইউনিটিতে বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ কর্তৃক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ প্রণোদনা চাওয়া হয় ।

সংগঠনের সভাপতি মোঃ ইস্কান্দার আলী হাওলাদারের সভাপতিত্বে  বক্তব্য রাখেন সহ-সভাপতি জনাব নুরুজ্জামান কায়েস, সহ-সভাপতি জনাব লায়ন এম. এ. রশিদ মিয়া, সহ-সভাপতি জনাব বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোঃ নজরুল ইসলাম এবং নির্বাহী সদস্য জনাব মোঃ কামাল হোসেন সরকারসহ অন্যরা।

এ সময় তারা বলেন সারাদেশে প্রায় ৪০ হাজার কিন্ডারগার্টেন স্কুলে প্রায় ১ কোটিরও বেশি শিক্ষার্থী, শিক্ষক কর্মচারী রয়েছে প্রায় ৬ লাখ। শিক্ষার্থীদের মাসিক বেতনের উপর নির্ভর করেই শিক্ষকদের বেতন ও বাড়িভাড়া পরিশোধ করে। করেনাভাইরাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এতে দুর্বিষহ কষ্টে পড়েছে কিন্ডারগার্টেন শিক্ষক ও কর্মচারীরা।

বর্তমান পেক্ষাপটে কিন্ডারগার্টেন স্কুল ও স্কুলের শিক্ষকদের টিকিয়ে রাখার স্বার্থে প্রধানমন্ত্রীর কাছে কমপক্ষে এক হাজার কোটি টাকার প্রণোদনার ব্যবস্থাসহ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নিবন্ধন নীতিমালা ২০১১ এবং সংশোধিত বিধিমালা ২০১২ এর আলোকে কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিবন্ধন প্রক্রিয়া পানি ও বিদ্যুৎ বিল নির্ধারণ, কিন্ডারগার্ডেন বোর্ড গঠনেরও দাবী জানান তারা ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close