অন্যান্যবাংলাদেশ

‘ভোটার আইডির সাথে মোবাইল নম্বর যাচাই করে টাকা দেয়া হচ্ছে’

করোনা ভাইরাস সংকটে অসহায় পরিবারের মধ্যে আড়াই হাজার করে টাকা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন, সেখানে অনিয়ম করে টাকা পাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব আশরাফুল আলম খোকন। শনিবার (১৬ মে) দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে একথা জানান তিনি।

ফেসবুক স্ট্যাটাসটি হুবহু প্রকাশ করা হলো-

‘করোনা সঙ্কটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলের কর্মহীন গরীব ৫০ লক্ষ পরিবারের জন্য ২৫০০ টাকা করে ঈদ উপহার দিয়েছেন। তালিকা তৈরি করেছেন স্থানীয় প্রশাসন, ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার ও শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে, হবিগঞ্জ, বাগেরহাটের দুইটি ইউনিয়নসহ কয়েকটি জায়গায় কিছু অনিয়ম ধরা পড়েছে। শতাধিক নামের বিপরীতে ১/২ টি ফোন নম্বর ব্যবহার করা হয়েছে। অর্থাৎ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা গেলে সবার টাকা ওই ১/২ টি নম্বরের ব্যক্তিরা পেয়ে যাবেন।

প্রথমত: এই অনিয়মটি স্থানীয় পর্যায়ে সরকারই ধরেছে। এমন না যে যাচাইবাছাই শেষে ওরা টাকা পেয়ে গেছে। আর যদি যাচাইবাছাই শেষে এই রকম তালিকা কেন্দ্রে আসেও তাও তাদের টাকা পাবার কোনো সুযোগ নাই। কারণ নামের সাথে ভোটার আইডি নম্বর ও মোবাইল নম্বর অটোমেটেড সিস্টেমে ভেরিফাই করে এরপর টাকা ছাড়া দেয়া হচ্ছে।

১৭ কোটি মানুষের দেশে ৪/৫ দুর্নীতিবাজ এ রকমটি ঘটবে না, তা ভাবার কোনো অবকাশ নাই। ঘটনার প্রতিকার হয়েছে কিনা সেটা দেখেন। এখন আর কোনো চাল চুরির খবর শোনেন? সব বন্ধ হয়ে গেছে। শেখ হাসিনার উপর আস্থা রাখেন। দেশ ভালো থাকবে, আপনারাও ভাল থাকবেন’। (ফেসবুক থেকে সংগৃহীত)

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close