বিশ্ববাংলা

স্পেন প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিতে কাজ শুরু করেছে দূতাবাস

স্পেনের যেসব বাংলাদেশি প্রবাসী দেশে ছুটি কাটাতে এসে আটকা পড়েছেন, তাদেরকে স্পেনে ফিরিয়ে নিতে দূতাবাস কাজ শুরু করেছে। গত রোববার স্পেনের বাংলাদেশ দূতাবাস এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বাংলাদেশে আটকা পড়া স্পেন প্রবাসীদের অনুরোধে গত শুক্রবার স্পেন বাংলা প্রেসক্লাব আয়োজিত একটি ভার্চুয়াল আলোচনা সভায় স্পেন দূতাবাসের মিনিস্টার ও মিশন উপ-প্রধান এম হারুন আল রাশিদ জানান, দেশে আটকা পড়া প্রবাসীদের বিশেষ বিমানে স্পেনে ফিরিয়ে নেয়ার ব্যাপারটিকে দূতাবাস গুরুত্বের সাথে বিবেচনা করছে।

এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শীগগিরই ব্যবস্থা নেয়া হবে। এজন্য স্পেনে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে নিজেদের মধ্য থেকে একজন বা দুজন প্রতিনিধি নির্বাচন করে, সেই প্রতিনিধির পাসপোর্ট নম্বর, স্প্যানিশ রেসিডেন্ট কার্ড নম্বর এবং মোবাইল নম্বর দূতাবাসের ইমেইলে পাঠাতে বলা হয়েছে।

পরবর্তীতে, দূতাবাস পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো দায়িত্বশীল কর্মকর্তার সাথে প্রতিনিধিকে যোগাযোগ করিয়ে দেবে। আর লকডাউন চলাকালীন সময়ে বাংলাদেশের কোনো চার্টার্ড ফ্লাইটকে স্পেনে অবতরণ করতে দেয়া হবে কিনা, সে ব্যাপারে কাজ করছে দূতাবাস।

কবির আল মাহমুদ মাদ্রিদ প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button