অন্যান্যবাংলাদেশ

সকল তামাকজাত পণ্যের ক্রয়-বিক্রয় ও উৎপাদন সাময়িক বন্ধ

করোনা পরিস্থিতিতে সিগারেট ও তামাকজাত দ্রব্যের সরবরাহ, বিপণন ও বিতরণ সাময়িকভাবে বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বুধবার (২০ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শিল্পমন্ত্রী বলেন, সিগারেটসহ সব ধরনের তামাক পণ্যের উৎপাদন ও সরবরাহ বন্ধের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিল্প মন্ত্রণালয় থেকে তা ছাড় নেয়া হয়। বুধবার শিল্প মন্ত্রণালয়ে মিটিং করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার শিল্প মন্ত্রণালযরের উপপ্রধান তথ্য অফিসার মো. আবদুল জলিল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞতিতে এসব তথ্য জানানো হয়। কতদিন পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর হবে জানতে চাইলে শিল্পমন্ত্রী বলেন, সেটা সময় হোক, আমরা পরে বসে সিদ্ধান্ত নেব। বাণিজ্য মন্ত্রণালয়সহ সবাই মিলে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব।

এ বিষয়ে শিল্প মন্ত্রণালয়ের বক্তব্য: তামাক উৎপাদন এবং তামাক জাতীয় পণ্য সাময়িকভাবে নিষিদ্ধ করেছে মর্মে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপিকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে পরিবেশিত সংবাদের প্রতি শিল্প মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

বাংলাদেশে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের প্রাথমিক পর্যায়ে সরকার ঘোষিত সাধারণ ছুটি ও লকডাউনের সূচনালগ্নে দুইটি তামাক কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে শিল্প মন্ত্রণালয় হতে যথাক্রমে ৩ এপ্রিল এবং ৫ এপ্রিল তারিখে আবেদনের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্টদের আছে অনুরোধপত্র প্রেরণ করে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close