আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

ঈদের পর বাণিজ্যিক ফ্লাইট চালু করবে কুয়েত

কুয়েতে ঈদুল ফিতরের পর ধীরে ধীরে শুরু করা হবে বাণিজ্যিক ফ্লাইট চলাচল। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে সমন্বিতভাবে বাস্তবায়ন করা হবে বিদেশে অবস্থানরত কুয়েতি এবং সকল দেশের প্রবাসীর জন্য আগমন ও বহির্গামী ফ্লাইটের কার্যক্রম।

তবে, সবাইকে প্রতিশ্রুতি দিতে হবে যে, তারা স্বাস্থ্যের দিকটি সম্পর্কে দায়বদ্ধ এবং প্রয়োগকৃত পদ্ধতিগুলো মেনে চলবেন। স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমসের প্রতিবেদনে বলা হয়, পুনরায় বাণিজ্যিক ফ্লাইট চলাচলের জন্য প্রস্তুতি সেরে রেখেছে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

দেশটির সরকারের নির্দেশ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে, যেকোন সময়ে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চালুর জন্য প্রস্তুত বিমানবন্দরটি। দেশটির বেসমারিক বিমান পরিবহন কর্তৃপক্ষের সাধারণ প্রশাসনের উপ – পরিচালক সালেহ আল ফাদাগি এ তথ্য জানিয়ে বলেছেন, প্রাথমিকভাবে ৪০ শতাংশ অপারেশনসহ, বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করতে প্রস্তুত কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর। সরকারের দিক নির্দেশনার জন্য অপেক্ষা করছে কর্তৃপক্ষ।

আল-ফাদাগি আরো বলেন, মন্ত্রিপরিষদের দেয়া যেকোন পরিকল্পনার জন্য, সিভিল এভিয়েশন প্রশাসন প্রস্তুত রয়েছে। প্রত্যাবর্তন কিংবা নিয়মিত ফ্লাইটের পুনঃ সূচনা যাই হোক না কেন,তারা আশা করছেন ৪০ শতাংশ পর্যন্ত ক্ষমতা নিয়ে কাজ করা যাবে। বিমান চলাচল পুনরায় চালু করার জন্য কর্তৃপক্ষের নির্দেশ এলে তা আন্তর্জাতিক আইন এবং স্বাস্থ্য সংস্থার বিধি অনুযায়ী, ধীরে ধীরে করা হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close