fbpx
বিশ্ববাংলা

মালয়েশিয়ায় বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা

মালয়েশিয়ায় লকডাউন শিথিল এবং ঈদ উপলক্ষ্যে জমায়েত বেড়ে যাওয়ায় পুনরায় বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা, স্বাস্থ্য বিভাগ আগামীতে আরো জোড়ালো পদক্ষেপ নেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে।

জানা যায়, মালয়েশিয়ায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার শিথিল করে, পর্যায়ক্রমে বিধিনিষেধ তুলে নেয়ায়, ঈদের পর বাড়তে শুরু করেছে করোনা রোগীর সংখ্যা। টানা লকডাউনে কাজ করতে না পারায়, প্রবাসীরা এবার দেশে টাকা পাঠাতে পারেননি। তাই, ঈদের আনন্দ থেকে এবার অনেক প্রবাসীই বঞ্চিত হয়েছেন।

এদিকে, অবৈধ অভিবাসী গ্রেফতারের আতঙ্কে নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন বিপুল সংখ্যক প্রবাসী। দেশটিতে ভিসা ও কোভিডমুক্তির সনদ না থাকায়, কাজে যোগ দিতে পারছেন না, বহু প্রবাসী বাংলাদেশি। করোনার কারণে এখনো কর্মহীন অবস্থায় দিন পার করছেন কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি।

লকডাউনের প্রথম কিছুদিন কাজ করলেও, এখনও বেতন পাননি অনেকে। এমন পরিস্থিতিতে ঈদের আনন্দ-উৎসব থেকে বঞ্চিত হয়ে অনাহারে-অর্ধাহারে দিন পার করছেন বহু বাংলাদেশি। এর মধ্যে আবার ঈদের পর নতুন করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ।

ফলে, দেশটির স্বাস্থ্য বিভাগ আরো কঠিন বিধিনিষেধ আরোপের পরিকল্পনা করেছে। এমতাবস্থায় সংকটে থাকা প্রবাসী বাংলাদেশির সহযোগিতায় এগিয়ে আসতে, বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।

সংশ্লিষ্ট খবর

Back to top button