বিশ্ববাংলা

কুয়েতে বৈধতার মেয়াদ বাড়ানো হয়েছে

কুয়েতের বাইরে আটকে পড়া প্রবাসীদের এক বছরের বৈধতার মেয়াদ বাড়ানো হয়েছে। কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে নিজ দেশে গিয়ে আটকেপড়া প্রবাসীদের আকামার মেয়াদ ৬ মাসের পরিবর্তে, ১ বছর বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে, এসব প্রবাসীরা দেশটিতে প্রবেশে বা অবস্থানের জন্য এক বছরের বৈধতা পেলেন।

স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস জানিয়েছে , করোনাভাইরাস সংকটে ব্যতিক্রমী পরিস্থিতির কারণে প্রবাসীদের স্বার্থে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নতুন সিদ্ধান্ত জারি করেছে। পাশাপাশি সব ধরণের ভিজিট ভিসা, গৃহকর্মী এবং যারা ওয়ার্ক পারমিট বা ভিসা নিয়ে কুয়েত প্রবেশ করেছেন এবং আকামা প্রক্রিয়া সম্পন্ন করতে পারেননি, তাদের মেয়াদ ৩ মাস বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা নতুন সিদ্ধান্ত অনুযায়ী,তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি বা বৈধকরণ, সকল ক্ষেত্রে ৩১ মে থেকে শুরু হয়েছে যা শেষ হবে ৩১ আগস্ট। এছাড়াও আরব টাইমসে উল্লেখ করা হয়, কম্পিউটার সিস্টেমের মাধ্যমে ৩ মাসের আকামার মেয়াদ বৃদ্ধি, স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়ে যাবে।

তাই তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে স্পনসর বা কোম্পানির মালিক হিসেবে, লগ ইন করতে হবে না। আর এই সুবিধা পাবেন যারা বর্তমানে আকামা নিয়ে কুয়েতে কর্মরত আছেন এবং যারা এন্ট্রি বা ভিজিট ভিসায় কুয়েত প্রবেশ করেছেন, কিন্তু তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close