দেশবাংলা

নারায়ণগঞ্জে বন্ধ হওয়া ৫টি অনলাইন সংবাদমাধ্যম খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জে বন্ধ হওয়া ৫টি অনলাইন সংবাদমাধ্যম খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় শহরের ডিআইটিতে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়কারী নিখিল দাস, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ফারুক মহসিনসহ সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও পাঁচ পোর্টালের সাংবাদিকরা।

মানববন্ধনে রফিউর রাব্বি বলেন, গত ১৪ মে থেকে পাঁচটি অনলাইন পোর্টাল ঘোষণা ছাড়াই বন্ধ করা হয়েছে। পোর্টালগুলো বন্ধ করার ১৪ দিন পর ২৮ মে একটি পোর্টালের কাছে একটি সংবাদের কারণ দর্শাতে চেয়ে নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক। সংবাদপত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া কিংবা তা বন্ধ করার একটি সুনির্দিষ্ট প্রক্রিয়া রয়েছে।

নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের (বর্তমান করোনা হাসপাতাল) অনিয়ম আজকের নয় দীর্ঘদিনের। যদি নিউজ নারায়ণগঞ্জের রিপোর্টটি অসত্য কিংবা বানানো হয়ে থাকে তাহলে বন্ধ করার ১৪ দিন পরে নোটিশ কেন? এবং বাকি পোর্টালগুলো কেন বন্ধ করা হলো? এই প্রশ্নের উত্তর জেলা প্রশাসকের কাছে আমরা চাইবো।

তিনি আরও বলেন, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জের তিনজন সংসদ সদস্য সভা করলেন এবং সেইদিন থেকে পোর্টালগুলো বন্ধ। সেই সদস্য তিনজন ওই সভাতে ছিলেন যাদের বিরুদ্ধে ভূমিদস্যুতা, সন্ত্রাসী, হত্যা, চাঁদাবাজিসহ অসংখ্য অভিযোগ রয়েছে। এর আগেও তারা সংবাদপত্র বন্ধের জন্য বহু তৎপরতা চালিয়েছে এবং বন্ধ করেছেও।

অতি দ্রুত অনলাইন নিউজ পোর্টালগুলো খুলে দেওয়ার নির্দেশনা প্রদানের জন্য জেলা প্রশাসকের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্বৃত্তদের দিকে না তাকিয়ে জনগণের কথা বিবেচনা করে পোর্টালগুলো খোলার নির্দেশ দিন।

সোহেল কিরণ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close