fbpx
বিশ্ববাংলা

কাতারে করোনায় ৬ বাংলাদেশি মারা গেছেন

কাতারে প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা দিনদিন বৃদ্ধি পেলেও, সুস্থতার সংখ্যা কম নয়। করোনা রোগীকে ভয় না করে, তাদের সুচিকিৎসা দেয়ার আহবান জানিয়েছেন, করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ফিরে আসা দুই ভাই নাজিম শরিফ ও আজিম শরিফ।

মধ্যপ্রাচ্যের উপসাগরীয় দেশ কাতারে প্রতিদিনই করোনায় আক্রান্ত হচ্ছেন, গড়ে ১৫০০ থেকে ২ হাজার মানুষ। ২৫ লাখ জনসংখ্যার এই ছোট্ট দেশটিতে সর্বমোট করোনা আক্রান্তদের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে গেছে  আর এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ বাংলাদেশিসহ মোট ৪৩ জন।

তবে কাতারে হঠাৎ করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেলেও সুখবর হচ্ছে, গত ৩-৪ দিনে প্রায় ১৬ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। ১৮দিন কাতার সরকারের স্বাস্থ্য বিভাগের হোম কোয়ারেন্টাইনে থেকে, সম্পূর্ণ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার নাজিম শরিফ ও আজিম শরিফ নামে কাতার প্রবাসী দুই ভাই।

তারা বাংলা টিভিকে দেয়া এক সাক্ষাতকারে করোনা আক্রান্ত ব্যক্তিদের সাথে মানবিক আচরণ করার আহবান জানান। করোনা পরিস্থিতিতে কাতার সরকার ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য পরামর্শ মেনে চলার আহবান জানিয়েছেন, কাতার যুবলীগের সাধারণ সম্পাদকএম নাসির উদ্দীন চৌধুরী।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ থেকে কাতারের সকল নাগরিককে সুরক্ষা দিতে বাসা থেকে বের হওয়ার সময় অবশ্যই মুখে মাস্ক ব্যবহার এবং স্মার্ট ফোনে এহতেরাজ এ্যাপসটি ইনস্টল করে বের হতে হবে। নাহলে কাতারের আইনলঙ্ঘনের দায়ে ২ লক্ষ কাতারী রিয়াল জরিমানা গুণতে হবে এবং সাথে ৩ বছরের জেলও খাটতে হবে।

আকবর হোসেন, কাতার প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button