বিশ্ববাংলা

পাপুলকে ২১ দিন কারাগারে রাখার নির্দেশ

কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির আদালাত। বুধবার তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলেও জানিয়েছে সংবাদ মাধ্যম আরব টাইমস।

এছাড়া এমপি পাপুলের পাশাপাশি মামলায় অন্য আসামিদেরও আটকাদেশ অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মানব ও অর্থপাচারের অভিযোগে গেলো ৬ জুন কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলকে গ্রেফতার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

নানা আইনি প্রক্রিয়া শেষে পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির আদালাত। বুধবার তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এমপি পাপুলের পাশাপাশি মামলায় অন্য আসামিদেরও আটকাদেশ অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাপুলের সঙ্গে ঘুষ লেনদেনে জড়িত কুয়েতি কোম্পানির মালিককে দুই হাজার দিনার অর্থ দণ্ডে জামিনে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আদায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি। এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে তারা। তার বিরুদ্ধে কয়েকজন বাংলাদেশি সাক্ষীও দিয়েছেন।

কুয়েতের জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, পাপুলকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে নানা তথ্য। কুয়েতের এক সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এবং অজ্ঞাত পরিচয় এক  নাগরিককে ৫৭ কোটি ৫৪ লাখ টাকা ঘুষ দেয়ার বিষয়ে স্বীকারোক্তি দেন পাপুল।

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা পাপুলের বিরুদ্ধে মামলা করেছেন। এই মামলার পরবর্তী শুনানি নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে আটকই থাকতে হবে।

আসাদ রিয়েল, বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close