fbpx
জনদুর্ভোগবাংলাদেশ

উত্তর সিটির বেশিরভাগ রাস্তাই যেন মৃত্যুফাঁদ

রাজধানীর উত্তর সিটির বেশিরভাগ রাস্তাই খানাখন্দ আর গর্তে ভরা। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এসব রাস্তা যেন একেকটি মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। সামান্য বৃষ্টিতেই গর্তগুলো পানিতে ডুবে যাওয়ায়, প্রায়ই ঘটছে ছোটখাট দুর্ঘটনা।

এদিকে, সমস্যার কথা স্বীকার করে উত্তর সিটি করপোরেশন বলছে, অতিবৃষ্টি ও বন্যার কারণেই এ অবস্থা হয়েছে। অচিরেই এসব রাস্তা সংস্কারে দীর্ঘ মেয়াদে কাজ শুরুর কথা জানিয়েছেন উত্তরের মেয়র।

ভোগান্তির আরেক নাম যেন রাজধানীর উত্তর সিটির বিভিন্ন এলাকার সড়কগুলো। সেখানে ছোট-বড় গর্ত বা খানাখন্দ নেই, এমন রাস্তাই যেন খুঁজে পাওয়া ভার। আর এসব গর্তে প্রতিনিয়তই দুর্ঘটনার কবলে পড়ছে মোটরসাইকেল, অটোরিকশা, বাসসহ বিভিন্ন যানবাহন।

উত্তর সিটির কুড়িল ফ্লাইওভারের মুখের রাস্তাটিরও একই অবস্থা। শুধু এখানেই নয়, খানাখন্দে ভরে গেছে ফ্লাইওভারের উপরের অংশেও।  চালকদের অভিযোগ বেশ কিছু ফ্লাইওভারের ওপর এসব গর্ত আরো ভয়ঙ্কর।

রামপুরা থেকে প্রগতি সরণি হয়ে উত্তরা এবং উত্তরা থেকে মহাখালি তেজগাঁও হয়ে মৌচাক মোড় পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কে ছোট-বড় ১৫০টি গর্তের সন্ধান মেলে। আর টানা বৃষ্টিতে জলছবিতে পরিণত হওয়া এসব গর্ত যেন দিন দিনই পরিণত হচ্ছে মৃত্যুকুপে।

তবে অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়া এসব রাস্তা দ্রুততম সময়ের মধ্যে সংস্কার করার আশ্বাস দিলেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। আর, ব্যস্ত এ নগরীতে যাতায়াতে দুর্ভোগ কমাতে কর্তৃপক্ষের তড়িৎ উদ্যোগ প্রয়োজন বলে মনে করছেন ভূক্তভোগীরা।

মাসুদ সুমন, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button