প্রধানমন্ত্রীবাংলাদেশ

ধর্ষণরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির তাগিদ দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন প্রধানমন্ত্রী। এসময় নবীন কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জনগণ এদেশের মালিক, তাই তাদের সেবা করাই সবচে বড় দায়িত্ব।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভার্চ্যুয়াল এ অনুষ্ঠানে গণভবনের সঙ্গে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও ৭টি বিভাগীয় কমিশনারের কার্যালয় সংযুক্ত ছিল।
এসময় প্রশিক্ষণ গ্রহণ করে সনদপ্রাপ্তদের প্রজাতন্ত্রের কর্মচারী হিসাবে তৃণমূলের মানুষের সেবা করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।
এসময় রাষ্ট্রপ্রধান আরও বলেন, সমাজে কতগুলো ব্যাধি আছে- এগুলো যত বেশি প্রচার হয় এর প্রাদুর্ভাব তত বেশি বাড়ে। ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনী  ব্যবস্থা নেয়ার পাশাপাশি জনসচেতনতা বাড়ানোর তাগিদ দেন তিনি।

দেশের অর্থনীতির চাকা সচল রাখতে এবং উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে আরো আন্তরিকভাবে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button