দেশবাংলা

মাস্ক ব্যবহার না করায় লক্ষ্মীপুরে ২৬ জনের জরিমানা

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের ‘নো মাস্ক, নো সার্ভিস’ নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার না করায় লক্ষ্মীপুরে ২৬ জনকে জরিমানার করা হয়েছে। তাদের প্রত্যেকের একশ টাকা করে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে ‘মাস্ক পরুন, সেবা নিন’ এ স্লোগানে জেলা শহরের চকবাজার এলাকায় সদর উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। একই সঙ্গে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান, করোনার প্রাদুর্ভাবরোধে ঘর থেকে বের হলেই প্রত্যেককে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যবহার না করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। করোনা ভাইরাস প্রতিরোধে এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা প্রশাসন জানায়, করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে জনগনকে মাস্ক পরায় অভ্যস্ত হতে হবে। সে লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে লক্ষ্মীপুর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় মাস্ক না পড়ার দায়ে ১শ’ টাকা করে ২৬ জনকে জরিমানা করা হয়।

প্রসঙ্গত, বুধবার (১৮ নভেম্বর) বিকেলে শহরের ঝুমুর সিনেমা হল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ১৩ জনকে ১শ’ টাকা করে জরিমানা করেছে জেলা প্রশাসন।

জামাল উদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button