দেশবাংলা

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড

শরীয়তপুরের চরভয়রায় গৃহবধুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ৩ আসামীকে ফাঁসির আদেশ দিয়েছেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। একই সাথে সাক্ষীদের সাক্ষ্য বিবেচনায় ৯ জনকে খালাস দেয়া হয়।

বুধবার সকালে, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক আব্দুস ছালাম খান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, শরীয়তপুরের গোসাইরহাটের মধ‌্য কোদালপুর গ্রা‌মের  মো‌র্শেদ উকিল, ডামুড‌্যা উপ‌জেলার চর ‌ঘরোয়া গ্রা‌মের আব্দুল হক মুতাইত ও দাইমী চর ভয়রা গ্রা‌মের জা‌কির হো‌সেন মুতাইত।

২০১৯ সালের ২০ জানুয়ারি পাশের বাড়িতে মোবাইল চার্জ দিতে গিয়ে গৃহবধূ হাওয়া বেগম ফিরে না আসায়, অনেক খোঁজাখুজির করে পরদিন স্থানীয় মজিবর রহমানের পরিত্যাক্ত ঘরে তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় তার স্বামী বাদী হয়ে ডামুড‌্যা থানায় হত‌্যা মামলা ক‌রেন। তদন্ত শেষে ডামুড্যা থানা পুলিশ ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ৭ অক্টোবর ৯ জনসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। দীর্ঘ ২২ মাস ৪ দিন পরে এ রায় দেয় আদালত। মামলায় ৯ জনকে খালাস দিয়েছেন আদালত।

সংশ্লিষ্ট খবর

Back to top button