বাংলাদেশঅন্যান্য

এসএসসি জুনে, এইচএসসি জুলাই-আগস্ট: শিক্ষামন্ত্রী

পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী জুনে এসএসসি পরীক্ষা হতে পারে বলে জানিয়েছেন, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। আর , এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে জুলাই-আগস্ট নাগাদ।

মঙ্গলবার দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। এসময় শিক্ষামন্ত্রী জানান, সংক্ষিপ্ত সিলেবাস তৈরি করা হচ্ছে। সেই সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে, রবিবার রাতে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে শিক্ষামন্ত্রী বলেন, এ বছরের এসএসসি শিক্ষার্থীরা ঠিকভাবে পরীক্ষা দিয়ে ফলাফল পেয়েছে। আর এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিল কিন্তু তারা পরীক্ষাটা দিতে পারেনি। তাই আমরা তাদেরকে আগের পরীক্ষার ভিত্তিতে পাস দিচ্ছি।

মন্ত্রী বলেন, আগামী বছর যারা এসএসসি বা এইচএসসি পরীক্ষা দেবে; তারা কিন্তু পরীক্ষার আগের একটি বছর নিয়মিত শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাস করার সুযোগ পায়নি। তাদেরকে আমরা যদিও অনলাইনে ক্লাস করিয়েছি, কিন্তু আমরা সবার কাছে পৌঁছাতে পারিনি। যাদের কাছে পৌঁছাতে পারিনি তারা পরীক্ষা দিতে পারবে না এটা হওয়া উচিৎ নয়।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় তা বাড়িয়ে আগামী ১৬ জানুয়ারি পর্যযন্ত বন্ধ ঘোষণা করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button