fbpx
রাজনীতিআওয়ামী লীগ

মাঝপথে থামার সুযোগ নেই: কাদের

সমৃদ্ধির সোনালী সোপানে পৌঁছানোর আগে আমাদের মাঝপথে থামার বা ঘুমানোর কোনো সুযোগ নেই। মাঝপথে থামিয়ে দেওয়ার কোনো অপশক্তি কিংবা অপকৌশল আর কাজে আসবে না বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) তিনি তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন। এ সময় তিনি দেশের বিভিন্ন পৌরসভা নির্বাচনে ভোটারদের ব্যাপক অংশগ্রহণ গণতন্ত্রের এগিয়ে যাওয়ার বার্তা বহন করে বলে উল্লেখ করেন। ।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা ব্যাপক জয় পেয়েছে। যা শেখ হাসিনা সরকারের প্রতি জনগণের আস্থার বহিঃপ্রকাশ।’ ২৩টি পৌরসভার ঘোষিত ফলাফলে দুটিতে বিএনপি প্রার্থীরা জয়লাভ করেছে জানিয়ে অভিযোগ না করে মাঝপথে ভোট প্রত্যাখ্যানের নেতিবাচক রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার জন্য বিএনপিকেও ধন্যবাদ জানান তিনি।

ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে জণগণের আস্থা বেড়েছে এবং মানুষ স্বস্তি প্রকাশ করেছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি ইভিএমের বিরোধিতা করলেও তাদের প্রার্থীরা এই পদ্ধতিতে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে প্রমাণ করেছে প্রযুক্তিনির্ভর পদ্ধতিতে কোনোভাবেই অনিয়মের সুযোগ নেই।’

ওবায়দুল কাদের বিএনপির মহাসচিবের উদ্দেশে বলেন, ‘কূটকৌশলের আশ্রয় নিয়ে কচ্ছপের জেতার দিন এখন আর নেই। ইতিহাসের পাঠ থেকে শিক্ষা নিয়ে খরগোশ এখন সচেতন।’

সংশ্লিষ্ট খবর

Back to top button