আন্তর্জাতিকএশিয়া

নিখোঁজ প্লেন বিধ্বস্তের স্থান শনাক্ত

নিখোঁজ উড়োজাহাজটির বিধ্বস্তের স্থান শনাক্ত করা গেছে বলে দাবি কর্তৃপক্ষের। রোববার (১০ জানুয়ারি) সাগর থেকে শ্রীবিজয়া এয়ারের বেশকিছু ধ্বংসাবশেষ ও কারো শরীরের টুকরো পাওয়ার দাবি করেছে উদ্ধারকারীরা।

জাকার্তা পুলিশের একজন মুখপাত্র ইউসরি ইউনূস বলেন, অনুসন্ধান এবং উদ্ধারদলের কাছ থেকে দুটি ব্যাগ পাওয়া গেছে। একটিতে রয়েছে যাত্রীদের মালামাল। আর অন্যটিতে রয়েছে ধ্বংসাবশেষ।

শনিবার ১০ হাজার ফুট উচ্চতা থেকে বোয়িং ৭৩৭ যাত্রীবাহী প্লেনটি শনিবার (৯ জানুয়ারি) আনুমানিক ৬২ জন যাত্রী নিয়ে উড্ডয়নের চার মিনিটের মধ্যেই নিখোঁজ হয়। ধারণা করা হচ্ছে, উড্ডয়নের পর এটি সাগরে বিধ্বস্ত হয়ে থাকতে পারে।

নৌবাহিনীর সাহায্য নিয়ে প্লেনটির ধ্বংসাবশেষ উদ্ধারের জন্য সম্ভাব্য ওই স্থানে ইতোমধ্যে দশটিরও বেশি জাহাজ পাঠানো হয়েছে। একইসঙ্গে সেখান থেকে উদ্ধার হওয়া ধ্বংসাবশেষ পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা। জাকার্তার সোকার্নো-হাত্তা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে প্লেনটি ইন্দোনেশিয়ার ওয়েস্ট কালিমান্তনের পন্তিয়ানাকে যাচ্ছিলো।

নিয়ন্ত্রণ হারানো বিমানটি জাভা সাগরে আছড়ে পড়লে ওই এলাকাজুড়ে বিকট শব্দ হয়, মার্কিন সংবাদমাধ্যম এপিকে এমনটাই জানান স্থানীয় জেলে সোলহিন। তার দেখা মতে, তখন প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। আবহাওয়া খারাপের দিকে যাচ্ছিল। কিছুই পরিষ্কার দেখা যাচ্ছিল না।

হঠাৎ বিকট শব্দ হওয়ার সঙ্গে সঙ্গে ঢেউ এসে আমার নৌকায় আঘাত হানে। কিছুক্ষণের মধ্যেই দেখি জ্বালানি তেল এবং বিমানের কিছু ধ্বংসাবশেষ নৌকার চারপাশে।

সংশ্লিষ্ট খবর

Back to top button