বাংলাদেশঅন্যান্য

স্বাস্থ্যবিধি মেনে স্কুল খুলে দেয়ার দাবি কিন্ডারগার্টেন রক্ষা জাতীয় কমিটির

আগামী ১৪ ফেব্রুয়ারির পর দেশের স্কুলগুলোর ছুটি বৃদ্ধি না করে ১৫ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে কিন্ডারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটি।

সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন তারা।জয়নুল আবেদীন জয়ের সঞ্চালনায় কমিটির আহবায়ক মিজানুর রহমান সরকারের সভাপতিত্বে সদস্য সচিব জি এম জাহাঙ্গীর কবির রানা,ইস্কান্দর আলী হাওলাদার,উপদেষ্টা নুরুজ্জামান কায়েস, যুগ্ন আহবায়ক এমএইচ বাদল,উপদেষ্টা রেজাউর হক, প্রধান সমন্বয়কারী আব্দুল ওদুদ,সদস্য সফিকুল ইসলাম স্বপন শান্তা ফারজানাসহ অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

RANA2

এ সময় বক্তারা বলেন সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের কিন্ডারগার্টেনসমুহ দেশের শিক্ষা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে,করোনাকলীন কিন্ডারগার্টেনসমূহ বন্ধ থাকায় প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকগণ মানবেতর জীবন যাপন করছে। করোনাকালে দেশের সরকারী স্কুলগুলো সুবিধা পেলেও দেশের প্রায় ১০  লাখ শিক্ষক কর্মচারী তাদের বেতন ও অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত। বেশিরভাগ প্রতিষ্ঠান ভাড়া বাড়িতে হওয়ায় আর্থিক চাপ সইতে না পেরে অনেক শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে।টানা ১১ মাস স্কুলগলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার অপূরনীয় ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়া সম্ভব নয়। তাই ১৪ ফেব্রুয়ারির পর স্কুলগুলো খোলাসহ সরকারের আর্থিক সহায়তাও কামনা করেন সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button