fbpx
বাংলাদেশঅন্যান্য

আন্দোলন স্থগিত: পরীক্ষা শেষ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষা শেষ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।শিক্ষার্থীদের আন্দোলন ও বিক্ষোভের মুখে বুধবার সাত কলেজের অধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে অনলাইনে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী ডা দিপু মনি।

হল না খোলার শর্তে চলমান যেসব পরীক্ষা স্থগিত করা হয়েছিলো তা শেষ করার কথা জানান শিক্ষামন্ত্রী। দাবি মেনে নেয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে শিক্ষার্থীদের আন্দোলন ও বিক্ষোভের মুখে দুপুরে সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে অনলাইনে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। এ সময় স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান যেসব পরীক্ষা স্থগিত করা হয়েছিলো তা শেষ করার কথা জানান তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরই আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এর আগে চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেন সাত কলেজের শিক্ষার্থীরা।

সড়ক অবরোধ করায় অজিমপুর থেকে সায়েন্স ল্যাব মোড় পর্যন্ত রাস্তায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েন পথচারীরা। তবে দুপরে অবরোধ তুলে নেয়ায় সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button