বাংলাদেশঅন্যান্য

৩০ মার্চ খুলছে স্কুল-কলেজ

প্রাক-প্রাথমিক ছাড়া আগামী ৩০ মার্চ থেকে খুলে দেয়া হবে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, রোজার সময়ও ক্লাস চলবে। শুধু ঈদের সময় কয়েকদিন ছুটি থাকবে।

প্রধানমন্ত্রীর নির্দেশে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে এই আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অংশ নেন।

এসময় শিক্ষামন্ত্রী জানান, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে ৬ দিন ক্লাস নেয়া হবে। ক্লাস শুরু হওয়ার পর এসএসসি পরীক্ষার্থীদের ৬০ কর্মদিবস ক্লাস নেয়া হবে এরপর এক দেড় সপ্তাহের বিরতি দিয়ে পরীক্ষা নেয়া হবে। একইভাবে এইচএসসির ক্ষেত্রে ৮০ কর্মদিবস ক্লাস নেয়া হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্কুল-কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে ছয়টি মন্ত্রণালয় বৈঠকে বসে।

গত বছরের ১৭ই মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেশ কয়েক ধাপে ছুটি বাড়ানোর পর ২৮শে ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছিল।

সংশ্লিষ্ট খবর

Back to top button