দেশবাংলাজনদুর্ভোগস্বাস্থ্য

খুলনা বিভাগে রেকর্ড ২২ মৃত্যু, লকডাউন জোরদার

করোনাভাইরাসে খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ৭ জন মারা গেছেন কুষ্টিয়া জেলায়। এছাড়া, সংক্রমণের হার বেড়ে যাওয়ায়, খুলনায় আরও এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, রাজশাহী মেডিকেলে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো ১০ রোগির।

সীমান্ত জেলাগুলোতে সংক্রমণ ঊর্ধ্বগতির কারণে, খুলনা বিভাগে বেড়েই চলেছে করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ২২ জনের মৃত্যুর কথা জানিয়েছে  খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।

এর মধ্যে, সবচেয়ে অধিক ৭ জন করোনা রোগির মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। সেখানে সংক্রমণ বাড়লেও বেশিরভাগ মানুষই স্বাস্থ্যবিধি মানছেন না। এ অবস্থায় আজ থেকে, আরো এক সপ্তাহ লকডাউন শুরু করেছে স্থানীয় প্রশাসন।

এছাড়া করোনায় সাতক্ষীরায় ৪ জন, যশোরে ৩, ঝিনাইদহে ১, চুয়াডাঙ্গা ২, মেহেরপুরে ২ এবং খুলনায় ৩ জন মারা গেছেন। সংক্রমণ আশংকাজনক হারে বৃদ্ধির কারণে খুলনা জেলায় ২২শে জুন থেকে আরো এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে, করোনা পজিটিভ এবং উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জন রোগির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর ৫ ও চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন।

সিরাজগঞ্জে করোনায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ৪০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬ জন  করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া, বগুড়ায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায়, সদর পৌর এলাকায় আজ থেকে ৭ দিনের লকডাউন জারি করেছে জেলা প্রশাসন। এই সময়ে এলাকায় দূরপাল্লাসহ অভ্যন্তরীণ যানবাহনও প্রবেশ করতে দেয়া হবে না।

ডেস্ক রিপোর্ট/বাংলা টিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button