fbpx
দেশবাংলাজনদুর্ভোগ

টাঙ্গাইলের এলেঙ্গা-দূর্গাপুর সড়কটির বেহাল দশা

টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা থেকে দূর্গাপুর সড়কটির বেহাল দশা। অনেকস্থানে খানাখন্দের কারনে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।অল্প বৃষ্টিতেই ডুবে যায় সড়কটি। ফলে চরম দূর্ভোগ আর ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ এবং অসংখ্য যানবাহন চলাচল করছে। এছাড়া, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দূর্ভোগের মাত্রা বেড়েছে কয়েকগুন।

এলেঙ্গা থেকে দূর্গাপুর সড়কের দৈর্ঘ্য, ১১ দশমিক চার দুই কিলোমিটার। সড়কটি ১৯৯৫-৯৬ সাল থেকে কাজ শুরু করে। বিভিন্ন সময় পর্যায়ক্রমে কাজ করার ফলে, নতুনভাবে সম্পন্ন হয় ২০০৫-০৬ সালে। শেষবারের মতো ২০১৮ সালে ৮ কিলোমিটার রাস্তাটি মেরামত করা হয়, ১কোটি ৮লাখ টাকায়। এরপর আর কোন কাজ হয়নি।

দীর্ঘদিন যাবৎ সড়কটির বেহাল দশায়, চলাচলকারী যাত্রীসহ যানবাহন চালকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অল্প বৃষ্টি হলেই সড়ক তলিয়ে যায় পানিতে। আর পুরো সড়কটির মাঝে মাঝে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হওয়ায়, যানবাহন চলে ঝুঁকি নিয়ে।

সড়কটি দ্রুত মেরামত করা হবে বলে জানিয়েছেন, উপজেলা প্রকৌশলী।দীর্ঘদিনের বেহাল দশায় থাকা সড়কটি চলাচলের উপযোগী করা এবং অনাকাঙ্খিত দূর্ঘটনা এড়াতে রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি ভুক্তভোগীদের।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button