fbpx
দেশবাংলাদুর্ঘটনা

মুন্সীগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ভাই-বোনের মৃত্যু

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের চর মুক্তারপুরের একটি ভবনে গ্যাস লিকেজ বিস্ফোরণের ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে।

মারা যাওয়া দুই শিশুর নাম ইয়াসিন খান (৬) ও নহর খান (৩)। তারা সম্পর্কে ভাই-বোন।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে মুন্সিগঞ্জ সদর থানার ওসি  রাজিব খান ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড ইনস্টিটিউট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টার মধ্যে দুই ভাই-বোনের মৃত্যু হয়।

এদিকে,একই ঘটনায় দগ্ধ হয়ে ওই দুই শিশুর বাবা কাউছার ও মা শান্তাও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবু ইউসুফ জানান, তিতাস গ্যাসের সঞ্চালন লাইনের লিকেজ থেকে রান্নাঘরে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে। এতে রান্নাঘর ও ফ্ল্যাটের অপর দুটি কক্ষেও আগুন ছড়িয়ে পড়ে। এসময় ফ্ল্যাটের জানালার থাইগ্লাস ও দরজা ভেঙে যায়। বাসার ভেতরের মালামালও পুড়ে যায়। এ সময় কাউসারসহ তার পরিবারের চার জন দগ্ধ হন।তিতাস গ্যাস কর্তৃপক্ষ বলছে,ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে থাকতে পারে।

স্থানীয় বাসিন্দারা জানায়, গতকাল ভোর সাড়ে চারটার দিকে কাউসার যে বাড়িতে থাকেন,সেখানে বিকট শব্দ হয়। এ সময় ঘরের সবাই চিৎকার করছিলেন। পরে লোকজন বের হয়ে দেখতে পান,বাড়িতে আগুন লেগেছে। তখন ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। প্রতিবেশীরা সেখানে গিয়ে পানি দিয়ে আগুন নেভান।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button