fbpx
আন্তর্জাতিক

ডোমিনিকান রিপাবলিকে বিমান বিধ্বস্ত, নিহত ৯

ডোমিনিকান রিপাবলিকে একটি প্রাইভেট জেট বিধ্বস্ত হয়ে ৯ জন নিহত হয়েছেন। বুধবার (১৫ ডিসেম্বর) দেশটির রাজধানী সানটো ডোমিঙ্গোর লাস আমেরিকাস বিমানবন্দরে বিমানটি বিধ্বস্ত হলে প্রাণহানির এ ঘটনা ঘটে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, দুর্ঘটনায় বিধ্বস্ত প্রাইভেট জেটটির মালিক হেলিডোসা এক বিবৃতির মাধ্যমে বিমান বিধ্বস্ত এবং প্রাণহানির ঘটনা নিশ্চিত করেছেন।

প্রাণ হারানো নয়জনের মধ্যে সাতজন যাত্রী এবং দুইজন ক্রু ছিলেন। এছাড়া নিহত সাত যাত্রীর মধ্যে ছয়জনই ছিলেন বিদেশি নাগরিক এবং একজন ছিলেন ডোমিনিকান রিপাবলিকের নাগরিক। যদিও ওই ছয়জন ঠিক কোন কোন দেশের নাগরিক সেটি এখনো যানা যায়নি।

বার্তা সংস্থা এএফপি প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে পুয়ের্তোরিকান সঙ্গীত প্রযোজক জোসে অ্যাঞ্জেল হার্নান্দেজ, তার স্ত্রী ও শিশু সন্তানও ছিলেন। তিনি সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফ্লো লা মুভির’ হয়ে কাজ করেন। এছাড়া নিজের জনপ্রিয় ‘তে বোতে’ গানের জন্যও সুপরিচিত ছিলেন তিনি।

বিমানটি লা ইসাবেলা বিমানবন্দর থেকে ফ্লোরিডার উদ্দেশ্যে রওনা দেয়ার ১৫ মিনিট পরই দুর্ঘটনাটি ঘটে। তবে জরুরি অবতরণ ও দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে দেশটির বিমান কর্তৃপক্ষ।

বাংলাটিভি/ রাপ্পি

 

সংশ্লিষ্ট খবর

Back to top button