fbpx
বাংলাদেশস্বাস্থ্য

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৪৭

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৩৬ জনের।

আজ স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪৪৭জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জনে।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন।

সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ২১১জনের নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ২৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৮ লাখ ২ হাজার ২৪৯টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ত ২৪ ঘণ্টায় যে সাত জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন তাদের মধ্যে- ৬১ থেকে ৭০ বছর বয়সী তিন জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী দুই জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী এক জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী এক জন রয়েছে। এদিকে, মৃত এই সাত জনের মধ্যে চার জন ঢাকা বিভাগের। বাকি তিন জনের মধ্যে দুই জন সিলেট ও এক জন বরিশাল বিভাগের। দেশের বাকি পাঁচ বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ করোনা সংক্রমণ নিয়ে মারা যাননি।

বাংলাটিভি/ রাপ্পি

সংশ্লিষ্ট খবর

Back to top button