fbpx
বাংলাদেশসরকার

করোনার পরিস্থিতি আশঙ্কাজনক, স্বাস্থ্যবিধি জোরদারে জেলা প্রশাসকদের প্রতি আহবান

KSRM

যারা স্বাস্থ্যবিধি মানবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয়দিনের প্রথম অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান। আলাদা আরেকটি অধিবেশন শেষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশে সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয়ভাবে গুজব-অপপ্রচার রটিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, এ বিষয়ে জেলা প্রশাসকদের তৎপর থাকাসহ কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে চলমান জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় কার্য অধিবেশনে, ডিসিদের সঙ্গে বৈঠক করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। অধিবেশন শেষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, সারাদেশে গুজব ও অপপ্রচার রোধে জেলা প্রশাসকদের আরও কার্যকর ভূমিকা রাখতে বলা হয়েছে।

এরপরের অধিবেশনে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। অধিবেশন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তারা। এসময় স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক আচার-অনুষ্ঠান বন্ধের বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে ডিসিদের।

এসময় পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রবাসীদের পাসপোর্ট ঠিক সময়ে না পাওয়ায় তারা নানা ধরনের ঝামেলায় পড়েন এছাড়া তাদের সম্পত্তি বেদখল হয় এসব বিষয়ে দেখভাল করতে ডিসিদের বলা হয়েছে।

এর আগে, দিনের প্রথম কার্য অধিবেশনে অংশ নেয় প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগ। অধিবেশনে শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি জানান, সোনার বাংলা গড়ার লক্ষ্যে সামরিক-বেসামরিক কর্মকর্তাদের একসঙ্গে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেছেন তারা।

এছাড়াও আজ আলাদা অধিবেশনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীরা ডিসি সম্মেলনে অংশগ্রহণ করেন। এসব অধিবেশনে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button