fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

ভবিষ্যৎ কর্মসংস্থানের উপযুক্ত করে শিক্ষার্থীদের তৈরির পরামর্শ প্রধানমন্ত্রীর

KSRM

করোনা পরিস্থিতির উন্নতি হলে চলতি মাসের শেষের দিকে আবারো শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসির ফল গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে টিকা কার্যক্রম জোরদার করা হয়েছে উল্লেখ করে সবাইকে টিকা নেওয়ারও আহ্বান জানান শেখ হাসিনা।
সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত মূল অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফলের সারসংক্ষেপ গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

করোনায় শিক্ষার্থীরা সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে পরিস্থিতির উন্নতি হলে এ মাসের শেষের দিকে আবারো শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।  
সিংক:
মহামারিকালে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে সরকারের একাধিক উদ্যোগের কথা তুলে ধরেন শেখ হাসিনা। চতুর্থ শিল্প বিপ্লবের মাধ্যমে দেশ এবং বিদেশে বিপুল কর্মসংস্থানের সুযোগ কাজে লাগিয়ে সময়ের উপযুক্ত শিক্ষা গ্রহণের তাগিদ দেন সরকারপ্রধান।

১২ বছরের ঊর্ধ্বে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া শুরু হয়েছে উল্লেখ করে   সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।
 

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button