fbpx
অন্যান্যআন্তর্জাতিকইউরোপযুক্তরাষ্ট্র

স্নাইপারের গুলিতে রুশ শীর্ষ জেনারেল নিহত

KSRM

ইউক্রেনের স্নাইপারের হাতে নিহত হয়েছেন রাশিয়ার সামরিক বাহিনীর এক শীর্ষ জেনারেল। নিহত ওই রুশ সেনা কর্মকর্তার নাম মেজর জেনারেল আন্দ্রেই সুখভেতস্কি। রাশিয়ার সামরিক বাহিনীর তিনিই এখন পর্যন্ত সবচেয়ে সিনিয়র ব্যক্তি যিনি ইউক্রেন আক্রমণের মধ্যে নিহত হয়েছেন। খবর ডেইলি মেইল ও দ্য গার্ডিয়ান ও ফক্স নিউজ ।

গত মঙ্গলবার ইউক্রেনের সামরিক বাহিনীর হামলায় তিনি নিহত হন বলে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

ফক্স নিউজ এক প্রতিবেদনে বলছে, ৪৭ বছর বয়সী মেজর জেনারেল আন্দ্রেই সুখভেতস্কির মৃত্যুর সময়কার পরিস্থিতি তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ক্রেমলিন সমর্থিত রুশ সংবাদমাধ্যম প্রাভদা জানিয়েছে, তিনি ‘ইউক্রেনে একটি বিশেষ অভিযানের সময়’ নিহত হয়েছেন।

ইউক্রেনের অবকাঠামো বিষয়ক সাবেক মন্ত্রী ভলোদিমির অমেলিয়ান বৃহস্পতিবার ফক্স নিউজকে বলেন, সত্য হচ্ছে, আমরা তাকে (মেজর জেনারেল আন্দ্রেই সুখভেতস্কি) হত্যা করেছি। ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর দেশটির সাবেক এই মন্ত্রী হাতে অস্ত্র তুলে নিয়েছেন এবং কিয়েভের মিলিশিয়াদের সঙ্গে যোগ দিয়েছেন।

মেজর জেনারেল আন্দ্রেই সুখভেতস্কিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত বছর রাশিয়ার সামরিক বাহিনীর সেন্ট্রাল মিলিটারি ডিস্ট্রিক্টের ৪১তম কম্বাইন্ড আর্মস আর্মির ডেপুটি কমান্ডার হিসেবে নিয়োগ করেছিলেন। এছাড়াও জেনারেল সুখভেতস্কি ৭ম এয়ারবোর্ন ডিভিশনের প্রধান হিসেবেও দায়িত্বপালন করছিলেন। গতকাল ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী রাশিয়ার আক্রমণ প্রতিহত করার সময় মারা যান।রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় তার মৃত্যুর বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ‍।

বাংলাটিভি/জাবেদ

সংশ্লিষ্ট খবর

Back to top button