fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এখনও দেশের মানুষকে উজ্জীবিত করে: প্রধানমন্ত্রী

KSRM

বাঙালির মুক্তিসংগ্রামে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এখনও দেশের মানুষকে উজ্জীবিত করে, জাতির পিতার পথ-নির্দেশনা যুগযুগ ধরে অনুপ্রেরণা যুগিয়ে যাবে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় তিনি আরো বলেন- বঙ্গবন্ধুই একমাত্র নেতা, যিনি দলকে সংগঠিত করার জন্য মন্ত্রিত্ব ছেড়েছিলেন, লড়াই করে গেছেন জনগণের অধিকার প্রতিষ্ঠায়।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে, সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এসময় বক্তৃতায় বঙ্গবন্ধুকন্যা বলেন, স্বাধীনতা সংগ্রামে বাঙালিকে পথ-নির্দেশনা দেয়া জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, এখনও জাতিকে উজ্জীবিত করে এবং যুগ যুগ ধরে তা দেশের মানুষকে অনুপ্রেরণা দিয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুই একমাত্র নেতা, যিনি মানুষের অধিকার আদায়ের জন্য দলকে সংগঠিত করতে মন্ত্রিত্ব পর্যন্ত ছেড়ে দিয়েছিলেন। সবসময় লড়াই করে গেছেন মানুষের জন্য। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছিলো তারা দেশের মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করার চেষ্টা করেছে। তারা স্বাধীনতা সংগ্রামের ইতিহাসও থেকে মুছে ফেলতে চেয়েছিলো, কিন্তু সত্যকে মুছে ফেলা যায়না। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ইতিহাসকে আর কখনো বিকৃত করতে দেয়া হবে না বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button