fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী

KSRM

দর্শকদের হলমুখী করতে, সিনেমা হলগুলোকে আরও আধুনিক প্রযুক্তি সম্পন্ন করে গড়ে তুলতে হবে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ  জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ কথা বলেন। সেই সাথে চলচ্চিত্রের  শিল্পীদের সহযোগীতা ও এই শিল্পের বিকাশের জন্য দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান প্রধানমন্ত্রী। বিস্তারিত তানজিল হাসনাতের প্রতিবেদনে।

সকালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময় চলচ্চিত্র শিল্পের উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে সিনেমা হলগুলোকে আরও আধুনিক প্রযুক্তি সম্পন্ন করে গড়ে তোলার নির্দেশ দেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী আরও  বলেন,চলচ্চিত্র শুধু বিনোদন মাধ্যম নয়,বরং এর মাধ্যমে নানা জানা-অজানা তথ্য জানা যায়।এ সময় তরুণ প্রজন্মের কথা বিবেচনায় নিয়ে মুক্তিযুদ্ধ ও ইতিহাস নির্ভর চলচ্চিত্র নির্মাণের আহবান জানান প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রীর পক্ষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের জন্য ‘আজীবন সম্মাননা’ পেয়েছেন বিশিষ্ট অভিনেত্রী আনোয়ারা বেগম (আনোয়ারা) ও অভিনেতা রাইসুল ইসলাম আসাদ।

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button