fbpx
অপরাধ

হামলার প্রস্তুতি নিচ্ছিল জঙ্গি সংগঠন ‘শারক্বীয়া’

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র তথাকথিত হিজরতের ডাকে ঘরছাড়া অর্ধশতাধিক তরুণের খোঁজ এখনো মেলেনি। এ অবস্থায় যেকোনো সময় নাশকতার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে জানিয়েছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব জানায়, কোনো স্বার্থান্বেষী মহলের কারণে বা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে তারা যেকোনো ধরনের নাশকতা চালাতে পারে। সংগঠনটির উচ্চ মহলের নির্দেশে তারা নাশকতার প্রস্তুতি নিচ্ছিল বলেও জানায় সংস্থাটি।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

এর আগে, বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে কুমিল্লার লাকসাম এলাকায় অভিযান চালিয়ে নতুন এই জঙ্গি সংগঠনের অর্থ বিষয়ক সমন্বয়ক ও হিজরত বিষয়ক সমন্বয়কসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গ্রেপ্তার হওয়া জঙ্গি সংগঠনের সদস্যরা হলেন— আব্দুল কাদের ওরফে ফয়েজ ওরফে সোহেল (২৪), ইসমাইল হোসেন ওরফে হানজালা ওরফে মানসুর (২২), মুনতাছির আহম্মেদ ওরফে বাচ্চু (২৩) ও হেলাল আহমেদ জাকারিয়া (৩৩)।

 

বাংলা টিভি/অজিত

সংশ্লিষ্ট খবর

Back to top button