fbpx
জাতীয় নির্বাচন

নির্বাচনের মাঠে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো: সিইসি

নির্বাচনের মাঠে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, রিটার্নিং কর্মকর্তারাই নির্বাচন কমিশন, উনারাই প্রধান নির্বাচন কমিশনার। সমস্ত ক্ষমতা উনাদেরকে ডেলিগেট করে দেয়া হয়েছে।

দুপুরে যশোরে খুলনা বিভাগীয় প্রশাসনের বৈঠক শেষে ব্রিফিংয়ে সিইসি এসব কথা বলেন।

এসময় রিটার্নিং কর্মকর্তাকে মূল দায়িত্ব পালন করতে হবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, তাদেরকে এই দায়িত্ব নিতে হবে এবং সুচারুভাবে সেই দায়িত্ব পরিসমাপ্ত করতে হবে। আমরা  রিটার্নিং কর্মকর্তাদেরকে এই বার্তা দিয়েছি। যে কোনো মূল্যে নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা হবে।

সিইসি বলেন, নির্বাচনে সর্বোচ্চ সংখ্যক ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে এবং ভোটাররা যাতে স্বাধীনভাবে ভোট প্রয়োগ করতে পারেন, সেজন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। নির্বাচনে সকল প্রকার অনিয়ম, কারচুপি ও দখলদারিত্ব প্রতিহত করতে মাঠ প্রশাসনকে নির্দেশনা প্রদান করা হচ্ছে। নির্বাচনে অংশগ্রহণকারী সকল পক্ষকে সমান সুযোগ প্রদানের নির্দেশনা দেয়া হচ্ছে। তিনি বলেন, সকলের সহযোগিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সিইসি বলেন, ভোট কেন্দ্রের ভিতরে শুধু নির্বাচনী কর্মকর্তারাই থাকবেন। সেখানে কোনো অনিয়ম কারচুপি দখলদারিত্ব যেন না হয়, তা নিশ্চিত করতে বলা হয়েছে। ভোটাররা যেন স্বাধীনভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারেন, সেটা নিশ্চিত করা হবে।

বৈঠকে খুলনা বিভাগের ১০টি জেলা ও ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ এবং রাজবাড়ী জেলাসহ মোট ১৩ জেলার ডিসি-এসপি, বিজিবি, র‌্যাব, ইউএনও-ওসি ও আনসার বাহিনীর সদস্যসহ ২৯০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button