fbpx
জনদুর্ভোগ

আশুলিয়ায় অপরিকল্পিত বিদ্যুতের লাইনে বাড়ছে দুর্ঘটনা ও মৃত্যু

শিল্পাঞ্চলখ্যাত আশুলিয়ায়, অপরিকল্পিত ও অনুমোদনহীন বিদ্যুতের লাইনের ছড়াছড়ি। ফলে চরম আতংক সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে। আর নতুন নতুন বাসাবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠায়,বিদ্যুতের তার,ক্যাবল,খুঁটি ও ট্রান্সফরমারে বাড়ছে দুর্ঘটনা। এ ব্যাপারে দায়সারা জবাব বিদ্যুৎ বিভাগের। আর সংশ্লিষ্টদের দায়িত্বশীল হওয়ার তাগিদ দিয়েছে সচেতন মহল।

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চলখ্যাত আশুলিয়া একটি জনবহুল ও ব্যস্ততম এলাকা। এখানকার জনসংখ্যা ২০ লাখের ও বেশী। যার বেশীরভাগই পোশাক শ্রমিক। জনবহুল এই শিল্প শহরজুড়ে রয়েছে, অরক্ষিত বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তথ্যমতে গত ১ বছরে, আশুলিয়ায় বিদ্যূৎস্পর্শে মারা গেছেন অন্তত ১৯ জন। এছাড়া পঙ্গু হয়ে দূর্বিসহ জীবন কাটাচ্ছেন অনেকে। এসব দূর্ঘটনার স্মৃতির কথা মনে করে স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।

বিদ্যুৎ বিভাগের কোন গাফিলতি নেই বলে দায়সারা জবাব দিলেন, ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক।অনাকাঙ্খিত দূর্ঘটনারোধে জনসচেতনতার পাশাপাশি, বিদ্যুৎ বিভাগকে আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান সচেতন নাগরিক কমিটির।

সংশ্লিষ্টদের অবহেলায় প্রতিনিয়ত মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন তাজা প্রাণ। এজন্য দায়ীদের খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবী সব মহলের।

বাংলা টিভি /  বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button