অন্যান্যআওয়ামী লীগপ্রধানমন্ত্রীবাংলাদেশরাজনীতি

বাংলাদেশ সমৃদ্ধি ও অগ্রগতির দেশ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ ও দুর্নীতিকে হটিয়ে গত এক দশকে সমৃদ্ধি ও অগ্রগতির দেশে পরিণত হয়েছে বাংলাদেশ ।

সোমবার সকাল ১০টায় প্রধামন্ত্রীর তেজগাঁওয়ে কার্যালয়ের করবী হলে ময়মনসিংহের মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ান প্রধানমন্ত্রী।কার্যালয়ে শপথ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইকরামুল হক টিটু শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। আর ১১ সংরক্ষিত ওয়ার্ডের নারীসহ ৪৪ কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব এমএস গোলাম ফারুকের পরিচালনায় শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সংসদে বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, শুধু ভোটে জিতলেই চলবে না জনগণের মনও জয় করতে হবে। এ সময় নিজনিজ এলাকায় উন্নয়নের জন্য নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, কিছুদিন আগেও বাংলাদেশ ছিল জঙ্গিবাদ ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হিসেবে পরিচিত। আর গত এক দশকের বাংলাদেশ হচ্ছে সমৃদ্ধি ও অগ্রগতির বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, কিছুদিন আগেও বাংলাদেশ জঙ্গিবাদ মাথা চারা দিয়ে উঠেছিলো ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হিসেবে পরিচিত ছিল বাংলাদেশ, তবে বর্তমান সরকারের উন্নয়নে আজ  বিশ্ব রোল মডেল হিসেবে পরিচিত।এসময় স্থানীয় সরকারকে শক্তিশালী করার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close