Uncategorized

রাজধানীতে ফিরছে কর্মজীবী মানুষ

ঈদুল ফিতরের ছুটি শেষে জীবিকার তাগিদে ঘরে ফেরা মানুষ রাজধানীতে ফিরতে শুরু করছে। আজ শনিবার (৮ জুন) সকাল থেকেই সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলস্টেশন ও গাবতলীসহ রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে ছিল মানুষের ভিড়। লাখ লাখ মানুষের পদভারে আবার মুখরিত হবে ঢাকার রাজপথ থেকে পাড়া-মহল্লার অলি-গলি। প্রাণচাঞ্চল্য এই নগরী আবারও সাজবে কার্মজীবী মানুষদের ভিড়ে।

এদিকে, রবিবার (৯ জুন) থেকে অফিস-আদালত খুলবে। তাই পরিবার নিয়ে শনিবার থেকেই রাজধানীতে ফিরতে শুরু করছেন ঘরমুখো মানুষ। উত্তরবঙ্গ থেকে ফিরতে টাঙ্গাইল থেকে গাজীপুর পর্যন্ত কিছুটা বেগ পোহাতে হয়েছে ঢাকামুখী মানুষদের। তবে ঢাকা ময়মনসিংহ রুটে কোন যানজটের মধ্যে পড়তে হয়নি বলে স্বস্তি প্রকাশ করেছেন, ময়মনসিংহ শহরের সানকি পাড়ার নিবাসী রফিকুল ইসলাম (৪৭)। যিনি রাষ্ট্রের একজন গুরত্বপূর্ণ কাজে কর্মরত। তিনি বলেন, কী যে হয় বাড়িতে গেলে, ছোট বেলার বন্ধু, আত্মীয়-স্বজন কাউকে রেখে আসতে যে কী কষ্ট তা ভাষায় প্রকাশ করার মত নই, তবে এই ইট কাঁঠের শহরে আসতে হয় জীবিকার তাগিদে।

ঈদের ছুটিতে ঢাকা এক রকম ফাঁকাই হয়ে যায়, অধিকাংশ মানুষ নাড়ীর টানে গ্রামে চলে যায়। আজ শনিবার (৮ জুন) সকাল থেকেই পুরো সপ্তাহ জুড়েই গ্রাম থেকে রাজধানীতে ফিরবে মানুষ।

বাংলাটিভি/পিয়াস

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close