অর্থনীতি

আগামী ১৫ দিনের মধ্যে নিয়ন্ত্রণে আসবে পিঁয়াজ-আদা-রসুনের দাম

আগামী ১৫ দিনের মধ্যে পিঁয়াজ-আদা-রসুনের দাম নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  দুপুরে সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের অধিবেশন শেষে তিনি এ কথা জানান। এ সময়, পণ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসকদের বাজার তদারকি করতে নির্দেশ দেয়া হয়েছে বলেও  জানান, তিনি।  এদিকে, একই অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী জানিয়েছেন, পাটের ব্যাগ বাদ দিয়ে যেন কেউ প্লাস্টিকের ব্যাগ ব্যবহার না করতে পারে, সেজন্য ডিসিদের নির্দেশ দেয়া হয়েছে।

সচিবালয়ের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের তৃতীয় দিন মঙ্গলবার তৃতীয় অধিবেশনে জেলা প্রশাসকদের সাথে শিল্প, বাণিজ্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, খাদ্যপণ্যের সরবরাহ কম দেখিয়ে কেউ যেন অতিরিক্ত মুনাফা করতে না পারে সেটি দেখতে এবং নিরাপদ খাদ্য নিশ্চিতে বাজার মনিটরিং করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

এ সময় এক প্রশ্নের জবাবে তিনি জানান, ভারত ও চীনে বৃষ্টিপাতে ফসলের ক্ষতি হওয়ায় পেঁয়াজ ও আদা রসুনের দাম বেড়েছে।  তবে তা কিছুদিনের মধ্যেই নিয়ন্ত্রণে আসবে।

এতে, যত্রতত্র কৃষি জমিতে শিল্প-কারখানা হতে না দেয়ার ঘোষণা দেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন।

বস্ত্রখাতে কোনো সমস্যা নেই উল্লেখ ক’রে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী জানান, একটি শ্রেণী অসন্তোষ সৃষ্টির পাঁয়তারা করছে।
এ সময় পাটমোড়ক আইন সঠিকভাবে ব্যবহার করার জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও, জানান তিনি।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close