জনদুর্ভোগবাংলাদেশ

ডিএসসিসি’র দাবির সঙ্গে মিল নেই সড়কে

আরমান কায়সার, ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯০ শতাংশ সড়ক চলাচলের উপযোগী এমন দাবি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন করে আসলেও সরেজমিনে দেখা যায় সড়ক গুলোর সম্পূর্ণ ভিন্নচিত্র। রাজধানীর ধলপুর, জুইরাইন নতুন রাস্তারসহ চলাফেরায় ভোগান্তি পোহাতে হচ্ছে আরও অনেক রাস্তায়।

এতে যেমন নষ্ট হচ্ছে সময় ঠিক তেমনি ক্ষতি হচ্ছে যানবাহনের। ক্ষুব্ধ বাস চালকসহ ওই পথে চলাচলকারী যাত্রীরাও। তবে রাস্তা সংস্কারের কাজ এরইমধ্যে শুরু হয়েছে বলে জানালেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মিঠূন চন্দ্র শীল।

এটি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর যাত্রাবাড়ীর ধলপুর এলাকার একটি ব্যস্ত সড়ক। প্রতিদিন এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে অসংখ্য যানবাহন। ফলে নানা রকম ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। রাস্তাটি সংস্কার না করায় চলাচলে অনেক অসুবিধা হয় বলে জানান যাত্রী ও স্থানীয় জনসাধারণ। তাদের দাবি স্থায়ী সমাধানের ।

এদিকে, রাজধানীর জুরাইন নতুন রাস্তার বেহাল দশায় অতিষ্ঠ ওই এলাকার জনগণ।

জলাবদ্ধতার কারণে রাস্তা দ্রুত নষ্ট হয়ে যায় বলেও জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল । এরইমধ্যে  অঞ্চল-৫ এর আওতাধীন সকল সড়কের মেরামত কাজ শুরু হয়েছে বলে জানান এই নির্বাহী প্রকৌশলী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close