প্রধানমন্ত্রীবাংলাদেশ

প্রতিবন্ধীদের খেলাধুলা, প্রশিক্ষণ ও কর্মসংস্থানের পরিকল্পনা সরকারের রয়েছে: প্রধানমন্ত্রী

উপজেলা পর্যায়ে প্রতিবন্ধীদের খেলাধুলা, প্রশিক্ষণ ও কর্মসংস্থানের ব্যবস্থার করার পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় সরকারের যেসব জমি দখল হয়ে আছে সেগুলো দখলমুক্ত করে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজে লাগানোর নির্দেশও দেন তিনি।

সকালে রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চত্বরে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে জাতীয় প্রতিবন্ধী কমপ্লেক্স ‘সুবর্ণ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৫তলা এ কমপ্লেক্স থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, খেলাধুলা, প্রশিক্ষণ, চিত্ত-বিনোদন ও স্বাস্থ্যসহ নানা সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। পরনির্ভরশীল হয়ে নয়, প্রতিবন্ধীরা যেন আত্মনির্ভরশীল হয়ে বাঁচতে পারে সেজন্য সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সফল প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মাননাও তুলে দেন প্রধানমন্ত্রী। পরে অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তিদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close