দেশবাংলা

চান্দিনায় আ.লীগের সম্মেলনে সমর্থকদের মধ্যে সংঘর্ষ

আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে চান্দিনায় সোমবার সকাল থেকে কর্মী সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ভাংচুরের ঘটনাও ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সম্মেলন স্থল ঘিরে গোটা চান্দিনা এখন নতুন সাজে সজ্জিত। সম্মেলনে প্রায় ২০০ জনকে কাউন্সিলর ও প্রায় দুই হাজার জনকে ডেলিগেট চূড়ান্ত করা হয়েছে। এ সম্মেলনকে ঘিরে নেতাদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে উত্তর জেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মী।

সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য এবং নেতাকর্মীরা উপস্থিত হলেও কেন্দ্রীয় নেতারা এখনো সভা সমাবেশস্থলে পৌঁছতে শুরু করেছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন।

জেলা আওয়ামী লীগের এ সম্মেলন শান্তিপূর্ণভাবে শেষ করতে জেলা কমিটির পাশাপাশি উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসহ দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। সম্মেলনকে ঘিরে জেলাব্যাপী চলছে ব্যাপক প্রচার-প্রচারণাও। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে স্থান পেয়েছে সম্মেলনের পোস্টার, ব্যানার ও ফেস্টুন।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন ৪ জন। এরা হলেন, সভাপতি প্রার্থী বর্তমান কমিটিসহ তিনবারের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ম. রুহুল আমিন। এ দুজন সভাপতি প্রার্থী একই উপজেলার।

অপরদিকে, সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে যারা আলোচনায় রয়েছেন তাদের দুজনও একই উপজেলার অধিবাসি। তারা হলেন, বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার এবং বর্তমান কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ। তারা দুজনেই দেবীদ্বার উপজেলার।

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এবারের সম্মেলনে তৃণমূল তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে নানা প্রস্তুতি নিয়েছে। সাংগঠনিক এ জেলার দেবিদ্বার, মুরাদনগর, দাউদকান্দি, হোমনা, মেঘনা, তিতাস ও চান্দিনা উপজেলার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা সমবেত হয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close