আইন-বিচারবাংলাদেশ

৩০ ডিসেম্বর সব বার বন্ধ থাকবে

থার্টিফার্স্ট নাইট উপলক্ষে আগামী ৩০ ডিসেম্বর উন্মুক্ত স্থানে কনসার্ট ও নাচ-গান করা যাবে না। এছাড়া সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত সব বার বন্ধ থাকবে বলেও জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অন্যদিকে ২৫ ডিসেম্বর খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মন্ত্রী আরো জানান, ঢাবিতে ৩০ ডিসেম্বর রাত ৮টার পর বিশ্ববিদ্যালয়ের স্টিকারভুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। ৩০ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত সারা দেশে যেকোনো ধরনের বৈধ অস্ত্রও ব্যবহার করা যাবে না।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে থার্টিফার্স্ট নাইট ও ২৫ ডিসেম্বর খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষে উচ্চপর্যায়ের বৈঠক শেষে এ কথা জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না। কূটনৈতিকপাড়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ নিরাপত্তায় থাকবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছে।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ছাড়াও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close