বিশ্ববাংলা

রোহিঙ্গা নির্যাতন বন্ধে গ্রিসে মানবন্ধন

রোহিঙ্গা নির্যাতন বন্ধে জাতিসংঘের আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিচার এবং রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবিতে গ্রিসে প্রতিবাদ সমাবেশ এবং মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রাজধানী এথেন্সের সংসদ ভবনের সামনে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস এবং গ্রিসের বর্ণবৈষম্য বিরোধী সংগঠন ইউনাইটেড মুভমেন্ট অ্যাগেইনস্ট রেসিজম ও ফ্যাসিজমসহ, কয়েকটি মানবাধিকার সংগঠনের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়।

এতে মিয়ানমারের নির্বিচারে গণহত্যার প্রতিবাদ, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়া এবং জাতিসংঘে বিচারের দাবিতে সব দেশকে একসঙ্গে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি, মিয়ানমারের গণহত্যাসহ লুণ্ঠনকারীদের বিচার ও রোহিঙ্গাদের দেশে ফেরত নেয়ার দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে গ্রিসে বসবাসকারী বাংলাদেশ,মিশর, ফিলিপাইন,পাকিস্তান, গাম্বিয়া, ভারতসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশ নেন।  প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠনের কর্মী ও নারী নেতারা এতে অংশ নেন।

গ্রিসের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া প্রতিনিধিসহ, বিপুলসংখ্যক সাংবাদিক এই সমাবেশে উপস্থিত ছিলেন।  শেষে গ্রিসের সংসদ ভবনের সামনে মানববন্ধন এবং প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা হয়।

পরে গ্রিসের জাতিসংঘ এবং এর অঙ্গ সংগঠনের প্রতিনিধি কার্যালয়ে স্মারকলিপি দেয়া হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close