অপরাধবাংলাদেশ

ধর্ষককে চিহ্নিত করতে স্কেচ তৈরি করা হচ্ছে

ধর্ষককে দেখলে চিনতে পারবে বলে জানিয়েছেন, ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েটি। এছাড়া তার স্কেচ তৈরিতেও সহায়তা করতে পারবেন তিনি।

মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন মেয়েটির সঙ্গে দেখা করে সাংবাদিকদের এমনটিই জানালেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম।

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় প্রতিবাদ অব্যাহত রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। সকালে রাজু ভার্স্কযের নিচে মুখে কাল কাপড় বেধে বিক্ষোভ করে তারা।

সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন ছাত্রীর খোঁজখবর নেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। সঙ্গে ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাসির উদ্দিন ও গুলশান জোনের ডিসি সুদীপ চক্রবর্তী।

এ সময়, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেন, মেয়েটি ধর্ষণের আলামত নষ্ট হতে দেয় নি, আর তাই অপরাধীতে সনাক্ত করতে সহজ হবে। আসামী পূর্ব পরিচিত নয়, তবে মেয়েটি তাকে দেখলে চিনতে পারবে বলে জানালেন, ঢাকা গুলশান জোনের ডিসি সুদীপ চক্রবর্তী।

নিপীড়নের শিকার ছাত্রী শারীরিক ও মানসিকভাবে এখন অনেকটাই সুস্থ আছেন বলে জানিয়েছেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

এদিকে, শির্ক্ষাথী গণধর্ষণের ঘটনায় রাজশাহী ও নেত্রকোণাসহ বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

শাহরিয়ার রাজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close