দেশবাংলা

উত্তারঞ্চলে কুয়াশা ও হিমেল বাতাসে বিপাকে জনজীবন

পঞ্চগড়ে কমছেনা শৈত্যপ্রবাহের দাপট, তেঁতুলয়িায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। অন্যদিকে, রংপুরসহ উত্তারঞ্চলে কুয়াশা ও হিমেল হাওয়ায় তীব্র ঠান্ডায় জীবনযাত্রা ব্যহত হচ্ছে।

পঞ্চগড়ে তীব্র শৈত্যপ্রবাহে চরম বিপাকে পড়েছে জেলার নিম্ন ও সাধারণ আয়ের মানুষ। মঙ্গলবার তেঁতুলিয়ায় আবারো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকয় ও তীব্র গত কয়েকদিনের শীতে বেশী দুর্ভোগে পড়েছেন জেলার নিম্নআয় ও শ্রমজীবী মানুষ।

হাসপাতালগুলোতে বেড়ে চলেছে শীতজনিত রোগীর সংখ্যা।এদিকে,গত কয়েকদিন ধরে তাপমাত্রা ৯.৭ ডিগ্রিতে ওঠানামা করায় শৈত্য প্রবাহের কবলে পড়েছে উত্তরজনপদ। ঘনকুয়াশা ও হিমেল হাওয়ায় গ্রামীন জনপদে বেড়েছে শীতের তীব্রতা।

এ অবস্থায় দূর্ভোগে রয়েছে বস্তি, রেলস্টেশন, বাস টার্মিনাল ও নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবারগুলো। বাড়ছে শীতজনিত শ্বাস কষ্ট, নিউমোনিয়া ও ডাইরিয়া আক্রান্ত রোগির সংখ্যা। রংপুর আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস যা গতকালের চেয়ে কম।

মৃদ শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় রংপুর সহ উত্তারঞ্চলে কুয়াশা ও হিমেল হাওয়ায় কনকনে ঠান্ডায় জীবন যাত্রা ব্যহত হচ্ছে।বাড়ছে শীতজনিত শ্বাস কষ্ট, নিউমোনিয়া ও ডাইরিয়া আক্রান্ত রোগির সংখ্যা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে শিশু, বৃদ্ধ, নারী ও নিম্নবিত্ত কর্মজীবি মানুষ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close