দেশবাংলা

যানজট নিরসনে সিএমপির ব্যতিক্রমী উদ্যোগ

চট্টগ্রাম মহানগরীর রাস্তাঘাটে যানজট ও অবৈধ দখল মুক্তকরণসহ জনসাধারণের নির্বিঘ্ন চলাচল নিশ্চিতকল্পে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিএমপির ট্রাফিক বিভাগ।

রোববার নগরীর বহদ্দারহাট মোড় থেকে ‘ক্লিনরোড-ফ্রি রোড’ শ্লোগানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের গৃহীত এ কর্মসূচির উদ্বোধন করেন, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম মোস্তাক আহমেদ খান।

চট্টগ্রাম নগরীর রাস্তাঘাট যানজট ও অবৈধ দখলমুক্ত করে সাধারণ মানুষের চলাচলে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিএমপির ট্রাফিক বিভাগ। আগামী ১০ জানুয়ারী পর্যন্ত চলমান থাকবে এ কার্যক্রম।

প্রথম ধাপে নগরীর বিমানবন্দর থেকে কর্ণফুলী নতুন ব্রিজ, কোতোয়ালী থানা, নিউ মার্কেট, টাইগারপাস রোড, বহদ্দারহাট থেকে কালুরঘাট, জিইসি থেকে সিটি গেইট ও মুরাদপুর থেকে অক্সিজেনসহ, পাঁচটি সড়কে এ কার্যক্রম পরিচালনা করা হবে।

এদিকে এ কার্যক্রম পরিচালনাকালে অবৈধ রাস্তা দখলকারীরা স্বেচ্ছায় রাস্তা ছেড়ে না দিলে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান, কর্মরত ট্রাফিক সার্জেন্টরা। নগরীর ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে ট্রাফিক পুলিশের এ পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

সিএমপির ট্রাফিক বিভাগের এ সিদ্ধান্ত সর্বত্র কার্যকর হলে সব মহল উপকৃত হবে বলে জানান, ট্রাফিক বিভাগের কর্মকর্তা মো. তারেক আহম্মেদ।

নগরীর বিশেষ বিশেষ সড়কগুলোকে অবৈধ দখলমুক্ত করাসহ নগরবাসীর যাতায়াত নিশ্চিত করতে দখলকারীদের স্বেচ্ছায় রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

মুছা জীবন, চট্টগ্রাম প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close