অপরাধবাংলাদেশ

আটক মজনু একজন সিরিয়াল রেপিস্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় আটক মজনু একজন সিরিয়াল রেপিস্ট বলে জানিয়েছেন, র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক সারোয়ার বিন কাশেম। বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

পেশায় হকার মজনু ধর্ষণ ছাড়াও চুরি-ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

৫ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় ফুটপাতের পাশে ধর্ষিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। পরে সেখান থেকে বান্ধবীসহ অন্য সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ফুঁসে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ গোটা দেশ।

পরদিন ৬ জানুয়ারি অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন, নির্যাতনের শিকার শিক্ষার্থীর বাবা। এদিকে, প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভে উত্তাল ঢাবি ক্যাম্পাস। সোমবার সকাল থেকে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অনশন কর্মসূচি শুরু করে কয়েকজন শিক্ষার্থী। এরপরই আসামী গ্রেপ্তারে অভিযানে নামে আইন শৃঙ্খলা বাহিনী।

এরই ধারাবাহিকতায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৮ জানুয়ারি ভোর পাঁচটার দিকে রাজধানীর শেওড়া রেল ক্রসিং এলাকা থেকে ধর্ষক মাহফুজুর রহমান মজনুকে গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেফতার ব্যক্তিকে দুপুর ২টায় নিয়ে আসা হয় কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক সারোয়ার বিন কাশেম সংবাদ সম্মেলনে জানান, অনেকটা অন্ধকারে থেকেই আসামী গ্রেপ্তারে নামেন তারা। নির্যাতনের শিকার ছাত্রী ধর্ষকের ছবি দেখে শনাক্ত করেছেন এবং ধর্ষক নিজেও তার দায় স্বীকার করেছেন, বলেও জানান এই র‍্যাব কর্মকর্তা।

এ সময় রাজধানীর নির্জন এলাকাগুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর তদারকি বাড়ানোর কথাও জানান তিনি।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close