দেশবাংলা

ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি কার্যক্রমে ডিলারদের বিরুদ্ধে অভিযোগ

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ ডিলারদের মাধ্যমে দুটি ট্রাকে মৌলভীবাজার শহরে প্রতিদিন পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি কার্যক্রমে অভিযোগ উঠেছে ডিলারদের বিরুদ্ধে।

এরই মধ্যে রয়েছে পরিমাণ মতো পেঁয়াজ না দেয়া এবং বস্তা বস্তা পেঁয়াজ কালোবাজারে বিক্রি করার। ফলে সরকারের মহতি উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করার পাশাপাশি নিম্ন আয়ের মানুষ সঠিক দামে পেঁয়াজ ক্রয় থেকে বঞ্চিত হচ্ছে।

বাজার সিন্ডিকেট এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ন্যায্য দামে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারদের মাধ্যমে গত ২১ নভেম্বর থেকে ২টি ট্রাকে মৌলভীবাজার শহরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। মৌলভীবাজার পৌরসভা এবং সার্কিট হাউজের সামনে টিসিবির ডিলার খালেক অ্যান্ড ব্রাদার্সের মাধ্যমে শুক্রবার ছাড়া সপ্তাহের ৬দিন এর বিক্রি কার্যক্রম অব্যাহত রয়েছে।

তবে এ কার্যক্রমে নানা অব্যবস্থাপনা ও দূর্ণীতির অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এদিকে, অভিযোগ অস্বীকার করেছেন ডিলার খালেক অ্যান্ড ব্রাদার্সের কর্মকর্তা। পরে আরেক কর্মকর্তা অভিযোগ স্বীকার করে ক্ষমা চেয়েছেন ভোক্তাদের কাছে।

অন্যদিকে মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন খালেক অ্যান্ড ব্রাদার্সকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

টিসিবির পেঁয়াজ বিক্রির সময় পৌরসভার সামনে থেকে একটি রিকশাযোগে দুই বস্তা পেঁয়াজ কালোবাজারে নিয়ে যাওয়ার সময়, আটক করেন স্থানীয়রা। তাদের অভিযোগ গত কয়েক সপ্তাহ ধরে এভাবেই বস্তা বস্তা পেঁয়াজ গোপনে বিক্রি করে দিচ্ছেন ডিলাররা।

আলী হোসেন, মৌলভীবাজার প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close